হুয়াওয়ে পি 30 লাইট পর্যালোচনা: একটি উপহারের স্মার্টফোন

মার্কিন নিষেধাজ্ঞার কারণে হুয়াওয়ে উদার হয়েছে এবং সংগঠনের পণ্যগুলির চাহিদা হ্রাসের পরে এটি আরও তীব্র হয়েছে। উদাহরণস্বরূপ, হুয়াওয়ে পি 30 লাইট সমস্ত ফ্ল্যাগশিপ হুয়াওয়ে পি 30 লাইট ব্যবহার করে উপস্থাপিত হয়েছিল, যদিও স্মার্টফোনটির পরে 21,990 রুবেল মূল্য ছিল (আজ তারা 19,990 রুবেল অনুরোধ করছে)। এটি ফ্ল্যাশশিপ কেনার সময় অবশ্যই খারাপ নয়, তাত্ক্ষণিকভাবে একটি “দ্বিতীয় ফোন” বা এমন কিছুর জন্য কোনও ডিভাইস পাওয়া যায় যা ব্যবহারের জন্য কাউকে দেওয়া সম্ভব। আমরা এই উদ্বেগের উত্তর দিতে চেয়েছি।

প্যাকেজিং এবং বিন্যাস

এখানে ডকুমেন্টেশন রয়েছে এবং আমাদের সকেটের জন্য উপযুক্ত একটি চার্জটির পরিবর্তে। কিট থেকে কোনও প্রচ্ছদ নেই, তবে এটি লজ্জাজনক – আমি এটির সহজ হেডসেটটি চাই।

স্মার্টফোনটি দুটি রঙে সরবরাহ করা হয় – গ্রেডিয়েন্ট এবং কালো নীল-ভায়োলেট। “মাইল্ড” এর জন্য পি 30 গুরু থেকে হালকা গ্রেডিয়েন্ট একটি লা ব্রেথিং ক্রিস্টাল সরবরাহ করা হয়নি। তবে, সংস্করণটি এই শোটির আরও একটি লেআউট চিপ পেয়েছে – এগুলি নিম্ন এবং উচ্চতর প্রান্তগুলি। এটি চেষ্টা করা সহজ নয়, তবে আপনি যদি তার সাথে অভ্যস্ত হন তবে আপনি আপনার বন্ধুদের অবাক করে দিতে পারেন। এই স্মার্টফোনটির পরিকল্পনাটি আধুনিক, রচিত এবং সুষম।

এই ডিভাইসের পিছন এবং সামনের প্যানেলগুলি গ্লাস থেকে তৈরি তবে শেষগুলি প্লাস্টিকের। তবে ট্রেটি ট্রিপল নয় – আপনাকে মেমোরি কার্ড বা এর মধ্যে নির্বাচন করতে হবে। নিয়ন্ত্রণ উপাদানের মধ্যে অবস্থান কার্যকর হয় যদিও এটি প্রদর্শিত হয় তা উল্লেখযোগ্যভাবে বহন করা হয়। এরগনমিক্স সর্বাধিক তাৎপর্যপূর্ণ মানব অ্যানাটমি দ্বারা সহায়তা করে না: ব্যাস 72.7 মিমি, এই প্রদর্শনটির তির্যকটি বর্তমানে 6.15 “বৃহত্তম নয়! কেবল 159 গ্রাম ওজনের সাথে উপযুক্ত!

স্ক্রিনটি এলটিপিএস প্রযুক্তির সাহায্যে তৈরি করা হয়েছিল এবং মোটামুটি বিস্ময়কর রেজোলিউশন ধারণ করে 2312×1080 পিক্সেল যা প্রায় 19.27: 9. এর একটি অনুপাতের প্রস্তাব দেয় The প্যানেলটি সুস্পষ্ট এবং উজ্জ্বল, সর্বাধিক এবং ভাল রঙ উপস্থাপনকারী কোণগুলির সাথে। সর্বনিম্ন উজ্জ্বলতায়, ডিসপ্লেটি নীল, তবে এটি এমনকি এলাকায়ও যথেষ্ট নয় – এবং – প্রায় 10-15 শতাংশ, আলোর সাথে আরামদায়ক, সবকিছু সুন্দর nice সাধারণত, এই হুয়াওয়ে পি 30 লাইটের পর্দা সম্পর্কে আমার কোনও অভিযোগ নেই।

আমি স্মার্টফোনগুলির জন্য অ্যাপ্লিকেশনগুলি সম্পর্কে কী লিখতে হবে তা ঠিক জানি না – প্রত্যেকেই নির্মাতাদের কিউব সম্পর্কে জ্ঞাত এবং তাদের মধ্যে পরিবর্তন ঘটে। সুতরাং ইএমইউআই, পূর্ববর্তী সংস্করণ থেকে খুব বেশি আলাদা নয়। হ্যাঁ, সিস্টেমটি অ্যান্ড্রয়েড পাইয়ের উপর নির্ভর করে তবে এর সর্বাধিক সুস্পষ্ট প্রকাশ হ’ল স্মার্টফোনের পছন্দগুলির মধ্যে “ডিজিটাল ওয়েলবইং” জিনিসটি।

সাধারণত, EMUI এখনও অপারেশনাল এবং হ্যান্ডিস্ট ফার্মওয়্যারগুলির মধ্যে একটি যা চীনা, এখানে আপনি বন্দরটি কনফিগার করতে পারেন। অনেক গ্রাহক এবং আমি ব্যতিক্রম নই, তবে ইনভেন্টরি আইকন পছন্দ করি না, তবে এটি একটি বড় সমস্যা – ইএমইউআইয়ের বিষয়গুলির পরিবর্তে সমৃদ্ধ ক্যাটালগ রয়েছে, এবং কেবল “থিম্যাটিক” বিষয়গুলি নেই (শাস্তির জন্য দুঃখিত), বরং স্ট্যান্ডার্ডগুলি, একটি বিস্তৃত দর্শকদের কাছে তৈরি করা এবং হুয়াওয়ে ডিজাইনাররা যা উত্পাদন করে তার থেকে অনেক বেশি উপভোগ্য।

এই হুয়াওয়ে পি 30 লাইটের ক্যামেরাটি ট্রিপল। ফটোগ্রাফগুলি এমন কোনও কিছুই নয় যা এই 24 টি ছবি 12 টি মেগাপিক্সেল প্রতিযোগীর একজনের থেকে আলাদা করে, আমি ছবিগুলিতে দেখতে পাই না। অ্যালগোরিদমগুলি খুব বেশি সুরক্ষিত নয় এবং কয়েকটি ছবি অকার্যকর, তবে এগুলি সম্ভবত একটি ব্যতিক্রম। চশমার অতিরিক্ত “সজ্জা” ব্যবহার করে দৃশ্যের এআই-স্বীকৃতি রয়েছে। তবে এটি কৃষকের ক্যামেরা। যদি আপনি আরও কিছু চান তবে একটি উঁকি দিন।

8-মেগাপিক্সেল “শিরিক” এর স্বতন্ত্র গুণ দ্বারা আলাদা নয়, তবে আমরা এটির জন্য কৃতজ্ঞ থাকব। এখন পর্যন্ত, বিভাগ থেকে, ক্যামেরার ক্যালিবারের কাছে স্মার্টফোনগুলির সমালোচনা করা আমার অনুমানের মধ্যে খুব বেশি ছড়িয়ে যায়নি। সুতরাং এটি ম্যাক্রো ব্যবহারের জন্য কাজ করবে না, মডিউলটিতে একেবারে কোনও অটোফোকাস নেই – এই প্রসেসরটি হুয়াওয়ে, যেমন জুম দ্বারা সংরক্ষণ করা হয়।

প্রক্রিয়াটির শুরুতে, স্মার্টফোনটি কেবলমাত্র আলোর ডিগ্রিই নয়, কম্পনের পরিমাণও মূল্যায়ন করে – আপনি কি এটি আপনার হাতে ধরে রাখেন, শাটারের গতি একটি বিনয়ী পাঁচ সেকেন্ড হতে চলেছে, তবে আপনি যদি অন্যথায় সংকীর্ণ করেন তবে এটি ঠিক করুন, তারপরে এটি 30 মিনিট পর্যন্ত স্থান পেতে পারে। আপনি তিনটি উদাহরণ দেখতে পাচ্ছেন: রাতের বিনা উপায়ে, পাঁচ-সেকেন্ডের দুর্বলতা (পামগুলিতে) এবং অর্ধ মিনিটের দুর্বলতা (উইন্ডোতে সংযুক্ত) ব্যবহার করে। দয়া করে সচেতন হন যে একটি ধীর শাটার গতিতে একটি হাত ব্যবহার করে, কাঠামোটি দৃশ্যমান: হুয়াওয়ে কম্পন এবং ক্ষতিপূরণ হিসাবে পরিচিত।

তবে তাত্ক্ষণিকভাবে একটি মেশিনটি সেলফি ঘোষণা করবেন না, আপনাকে জানতে হবে। শুরু করার জন্য, এটি 4-ইন-1 বিনিং ব্যবহার করে – যা প্রকৃতপক্ষে পিক্সেলগুলির সাথে বিশাল আকারের, চারটি ভাগে বিভক্ত। সেলফি অবশ্যই উচ্চমানের হিসাবে প্রমাণিত হয়েছে (কেবলমাত্র ফুলদানিগুলি চালু করবেন না!), কিন্তু … এটি হতাশ, সম্ভবত কেউ বোকামি করে পিক্সেলের পরিমাণ বাড়ানোর চেয়ে অটোফোকাস দিয়ে একটি শীর্ষস্থানীয় ক্যামেরা তৈরি করবে ?! ঘটনাচক্রে, রাত EMUI 9.1 এর সাথে সামনের প্রান্তে যুক্ত হয়েছিল।

ভিডিও রেকর্ডিং এই হুয়াওয়ে পি 30 লাইটের সুবিধার জন্য দায়ী করা শক্ত। তদ্ব্যতীত, ক্যামেরা এই ক্যালিবায় রচনা করতে সক্ষম নয়, অন্য কথায়, মোডে

শুটিং জন্য 30fps হয়।

হুয়াওয়ে পি 30 লাইট আপনাকে ব্যবহার করে এবং কিরিন 710 এই চিপসেটযুক্ত মোবাইলগুলির মধ্যে এটি মনে করবে। কারণ বেশ কয়েক মাস আগে তারা কিরিন 810 মুক্তি দিয়েছে! আফসোস না। কিরিন 810 এর সংস্করণগুলি খুব কম এবং মার্কিন নিষেধাজ্ঞাগুলি অনার এবং হুয়াওয়ে লাইনে অবদান রাখে না। কার্যকারিতা সম্পর্কিত, নির্মাতা এই “বিপ্লবী গ্রাফিক্স প্রসেসিং প্রযুক্তি” জিপিইউ টার্বো 3.0 এর কারণে একটি “মোবাইল গেমিংয়ে নতুন শব্দগুচ্ছ” দাবি করে। কি?

একটি স্মার্টফোন প্লে করা ভাল – PUBG মোবাইল এবং এসফাল্ট 9 উচ্চ পরিমাণে গ্রাফিক্স ব্যবহার করে 25-30 এফপিএস দেয়। গ্রাফিক্স সহ 2 এর মধ্যে সেটিংস যে সহজ ছিল সেগুলি সম্পাদন করতে দ্বিমত নয়, তারা স্মার্টফোনের মাধ্যমে নিযুক্ত হতে পারে। তবুও, এই গেমটির আনন্দ দীর্ঘ না হতে পারে তা স্বীকার করা সার্থক – জিএফএক্সবেঞ্চ প্রোগ্রামে স্মার্টফোনটি কয়েক মিনিটের মধ্যে থ্রটল করে। এটি উত্তাপের সাথে নয় -। কিরিন 710 সংস্করণগুলিতে যথেষ্ট সস্তা, সুতরাং আজকের মানের দ্বারা এটির ম্যাচ ফিলিং যথেষ্ট তাৎপর্যপূর্ণ নয়। জিপিইউ টার্বো 3.0.০ প্রযুক্তির ক্ষেত্রে, এটি কোনও প্রযুক্তি নয়, একটি আদর্শ অপ্টিমাইজেশন – ভিত্তিক ম্যাচগুলি আলাদা করে আলাদা করা হয়েছে (এখন প্রায় 25 টি টুকরো রয়েছে)। কিছু গণনা হিসাবে এটি চালু করুন,

হুয়াওয়ে পি 30 লাইটের ব্যাটারি ক্ষমতা 3340 এমএএইচ। প্রকৃত জীবনে ব্যাটারিটি আনন্দদায়ক, যদিও এ এর ​​সাথে একত্রে, এটি ভালভাবে ফুটে ওঠে না। স্মার্টফোনটি এমনভাবে 2 বার অবস্থান করে যা মৃদু বা ব্যবহারের এক-দেড় সপ্তাহ। শ্যাডগান কিংবদন্তিতে এক ঘন্টার মধ্যে, স্মার্টফোনটি তাদের ফি এর 29 শতাংশ, মূল্যায়ন জিএফএক্সবেঞ্চ এবং স্ক্রিন মোডেও প্রায় 8 ঘন্টা স্থায়ী হয়েছিল। এটি ম্যাচগুলিতে স্পার্কস হলেও এটি কাজটি করবে।

সম্পূর্ণরূপে, স্মার্ট ফোনটি যোগাযোগের সাথে একত্রে রয়েছে: 5 গিগাহার্টজ-এ ওয়াই-ফাই রয়েছে, উচ্চ মানের জিপিএস, এফএম রেডিও, রাশিয়া এবং এই জাতীয় viর্ষণীয় এনএফসি-তে ভাগ করা ব্যান্ডগুলির এলটিই রয়েছে। স্মার্টফোনের অভ্যর্থনাটিকে ঘিরে এই নেটওয়ার্কটিতে কোনও সমস্যা ছিল না।

হুয়াওয়ে পি 30 লাইট এই “দ্বিতীয় ফোন” এর কাজটি করতে পারে: আরও উপযুক্ত পরিস্থিতি, একটি চমত্কার প্রদর্শন, পর্যাপ্ত কার্যকারিতা (তবে ম্যাচে খুব বেশি নির্ভর করে না), একটি দুর্দান্ত ক্যামেরা, একটি দুর্দান্ত ব্যাটারি এবং বুদ্ধিমান যুগল ওয়্যারলেস যোগাযোগ। হ্যাঁ, “প্রথম” টেলিফোন হিসাবে এটি দুর্দান্ত – খুব দীর্ঘ সময়ের জন্য হুয়াওয়ে এমন সুষম মধ্যবিত্ত সংস্করণগুলিকে সুরক্ষিত করতে পারেননি যেখানে কোনও অনুপস্থিতির কোনও ধারণা নেই। হয় টাইপ-সি সম্ভবত বিস্মৃত হতে চলেছে, তারপরে এনএফসি, তবে এখানে সম্পূর্ণ শৃঙ্খলার সাথে “শিরিক” আটকে আছে (তবুও একটি ট্রিপল মেনু!)।

Leave a Comment